ফরেক্স রোবট কি (WHAT IS FOREX ROBOT)


           গত কয়েক দশক ধরে, দ্রুত বিকশিত প্রযুক্তিগুলি ফাউন্ডেশনের বাজারে যেভাবে ব্যবসা পরিচালিত হতো তা মূলত পরিবর্তিত হয়েছে। বিশ্লেষক ট্রেডারের পরিবর্তে, অটোমেশন, অ্যালগরিদম এবং প্রাথমিকভাবে কৃত্রিম বুদ্ধিমত্তা ভিত্তিক সিস্টেমগুলি বাজারের অংশগ্রহণকারীদের মধ্যে জনপ্রিয় হয়ে উঠেছে। বাজারে অটোমেশন বৃদ্ধি উন্নত নিয়ম-ভিত্তিক ট্রেডিং কৌশল নির্বাহ করতে সক্ষম ডিভাইসের প্রয়োজন তৈরি করেছে। আর তা হলো ফরেক্স রবোট ।

একটি ফরেক্স রোবট হচ্ছে একটি কম্পিউটার প্রোগ্রাম যা পূর্বনির্ধারিত মানদণ্ড অনুযায়ী স্বয়ংক্রিয়ভাবে ট্রেডগুলি সনাক্ত করে সঞ্চালন করে। এটি একটি ব্যাপক ট্রেডিং পদ্ধতির দ্বারা প্রণীত বিধিমালা অনুযায়ী ব্যবসায়ীদের পক্ষে মুদ্রা জোড়া বিক্রি করে বিক্রি করে।

     সুতরাং বলা যায়, একটি FX রোবট হলো একটি কম্পিউটার প্রোগ্রাম যা FX ট্রেডিং সংকেতগুলির একটি সেটের উপর ভিত্তি করে থাকে যা কোনও নির্দিষ্ট সময় নির্দিষ্ট মুদ্রা জোড়া কেনা বা বিক্রি করতে সাহায্য করে।  

    তবে বৈদেশিক মুদ্রার রোবট তাত্ক্ষণিক লাভের জন্য একটি টিকিট নয়। যদিও তারা কার্যকরী হতে পারে, ততক্ষণ পর্যন্ত ব্যর্থতার যথেষ্ট সুযোগ থাকে না যতক্ষণ না কৌশল এবং প্রযুক্তি যা কার্যকারিতা চালনা করে। একটি সুনির্দিষ্ট ট্রেডিং প্ল্যান যা একটি কঠিন প্রযুক্তিগত জ্ঞান ভিত্তির সাথে মিলিত হয়। উপযুক্ত ইনপুট এবং কৌশল প্রদত্ত, একটি ফরেক্স রোবট কোন মুদ্রা ট্রেডিং অপারেশন এর একটি সম্ভাব্য উপযুক্ত যোগসূত্র হতে পারে।








No comments

Powered by Blogger.